1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Fazlul Karim : Fazlul Karim
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
আজ ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ সময় সকাল ৮:৩৬
শিরোনাম

হবিগঞ্জ সদর ও নবীগঞ্জ উপজেলাসহ ২১টি ইউপিতে ভোট গ্রহণ চলছে।

Reporter Name
  • আপডেটের সময় : রবিবার, নভেম্বর ২৮, ২০২১,
  • 48 দেখুন

কঠোর নিরাপত্তায় হবিগঞ্জ সদর ও নবীগঞ্জ উপজেলার সবকটি ইউনিয়নে ভোট গ্রহণ আজ। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা এ ভোটগ্রহণ চলবে। গতকাল রাতেই কেন্দ্রে কেন্দ্রে পৌছে গেছেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ও নির্বাচনী কর্মকর্তারা। পাশাপাশি পৌছানো হয়েছে ভোটের ব্যালটসহ নির্বাচনী সরঞ্জাম।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষ্যে গড়ে তোলা হয়েছে কঠোর নিরাপত্তা বেষ্টনী। মোতায়েন করা হয়েছে ৯ প্লাটুন বিজিবি (২ শত ৯৭ জন সদস্য), ১১টি র‌্যাব টিম (৮৮ জন সদস্য), ১৭ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ৪টি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট টিম, প্রতি ইউনিয়নে পুলিশের মোবাইল টিম, প্রতি ৩ ইউনিয়নে স্ট্রাইকিং ফোর্স এবং ২১৩টি কেন্দ্রে ১১শত ৪৬ জন পুলিশ ও ৩ হাজার ৬শত ২১ জন আনসার (মহিলা ও পুরুষ) সদস্য।

এছাড়াও ২ জন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন।
হবিগঞ্জ সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান জানান, সদর উপজেলার ৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৩, ২৩টি সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১০১ ও ৭২টি সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩১২ জন প্রতিদ্ব›দ্বীতা করছেন। এর মধ্যে লোকড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন, রিচি ইউনিয়নে ৩ জন, তেঘরিয়া ইউনিয়নে ৫ জন, পইল ইউনিয়নে ২ জন, গোপায়া ইউনিয়নে ৫ জন, রাজিউড়া ইউনিয়নে ৪ জন, নিজামপুর ইউনিয়নে ২ জন এবং লস্করপুর ইউনিয়নে ৪ জন প্রতিদ্ব›দ্বীতা করছেন। রাজিউড়া ইউনিয়নের ১,২ ও ৩ নং সংরক্ষিত ওয়ার্ডে এবার নির্বাচন হচ্ছেনা। এখানে বর্তমান সংরক্ষিত সদস্য শামছুন্নাহার বিনা প্রতিদ্ব›দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৪০ হাজার ৮শত ৬৪। এরমধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৯শত ৫৭ ও মহিলা ভোটার ৬৮ হাজার ৯শত ৭। হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পাল জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে ৩ প্লাটুন বিজিবি, ৫ টিম র‌্যাবসহ ৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও টহল টিম- স্ট্রাইকিং ফোর্সসহ কেন্দ্র কেন্দ্রে মোতায়েন থাকবে পুলিশ ও আনসার বাহিনীর সদস্য।

নবীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা দেবশ্রী দাশ পার্লি জানান, উপজেলার ১৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬০, ১১৭টি সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৭ শত ৭ জন ও ৩৯টি সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৭৭ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। এরমধ্যে পশ্চিম বড়ভাকৈর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, পূর্ব বড় ভাকৈর ইউনিয়নে ৪ জন, ইনাতগঞ্জ ইউনিয়নে ৫ জন, দীঘলবাক ইউনিয়নে ৬ জন, আউশকান্দি ইউনিয়নে ৫ জন, কুর্শী ইউনিয়নে ৬ জন, করগাঁও ইউনিয়নে ৫ জন, নবীগঞ্জ সদর ইউনিয়নে ৭ জন, বাউসা ইউনিয়নে ৩ জন, দেবপাড়া ইউনিয়নে ৪ জন, গজনাইপুর ইউনিয়নে ৫ জন, কালিয়ারভাঙ্গা ইউনিয়নে ৫ জন ও পানিউমদা ইউনিয়নে ২ জন প্রতিদ্ব›দ্বীতা করছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৩৭ হাজার ২শত ২৭।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন আহমেদ জানান, ১৩টি ইউনিয়নে ১১ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন। সার্বিক তত্বাবধানে থাকবেন ২ জন অতিরিক্ত জেলা প্রশাসক। পুরো উপজেলায় ৬ প্লাটুন বিজিবি ও ৬ টিম র‌্যাবসহ প্রতি কেন্দ্রে ১৭ জন আনসার ও ৪/৫ জন পুলিশ দায়িত্ব পালন করবে। এছাড়াও প্রতি ইউনিয়নে ১টি করে পুলিশের মোবাইল টিম এবং প্রতি ৩ ইউনিয়নে ১টি করে স্ট্রাইকিং ফোর্সসহ ৪টি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট টিমের নেতৃত্বে পরিচালিত হবে ভ্রাম্যমাণ আদালত।

জেলা আনসার কমান্ড্যান্ট অরুপ রতন পাল জানান, হবিগঞ্জ সদর উপজেলার ৮০ ও নবীগঞ্জ উপজেলার ১৩৩টি কেন্দ্রে ৩ হাজার ৬শত ২১ জন আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবে। প্রতি কেন্দ্রে থাকবে ১৭ জন আনসার ভিডিপি সদস্য। এরমধ্যে ১০ জন পুুরুষ ও ৭ জন মহিলা। র‌্যাব-৯ শায়েস্তাগঞ্জ সিপিসি এর লে. কমান্ডার মোঃ নাহিদ হাসান জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষ্যে হবিগঞ্জ সদর উপজেলায় ৫টি ও নবীগঞ্জ উপজেলায় ৬টি টিমসহ মোট ১১টি টিমে ৮৮ জন র‌্যাব সদস্য দায়িত্ব পালন করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2020

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X