1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Fazlul Karim : Fazlul Karim
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
আজ ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ সময় রাত ৮:৩৪
শিরোনাম
গলাচিপায় ভারি বৃষ্টির কারণে জলাবদ্ধতায় ভোগান্তির মুখে গোলখালীর কৃষকরা রাজাপুর প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি মনিরুজ্জামান ও সাধাঃ সম্পাদক এনামুল হোসেন হবিগঞ্জ বিসিক এলাকা পানি রাস্তা নিরাপত্তাসহ নানান সংকট মৌলভীবাজারে রেড ক্রিসেন্ট সোসাইটির স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ ফুলবাড়িয়ায় হত্যা মামলার আসামী গ্রেফতার। আজমিরীগঞ্জে বিধি-নিষেধ অমান্য করায় ১২ জনকে জরিমানা গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন ঠাকুরগাঁওয়ের রাসেল! মাধবপুরে পাট জাগের পানি নেই খালে, বিলে পাট নিয়ে বিপাকে কৃষকরা মাধবপুরে বীজতলা তৈরীতে ব্যস্ত কৃষকরা ময়মনসিংহ করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৬জন মৃত্যু।

মুজিবনগরে দেশের প্রথম গার্ড অব অনার প্রদান করে আনসার বাহিনী – কমান্ড্যান্ট মেহেদী হাসান

বানিয়াচং প্রতিনিধি
  • আপডেটের সময় : সোমবার, জুন ২১, ২০২১,
  • 50 দেখুন

হবিগঞ্জ জেলা কমান্ড্যান্ট এ এইচ এম মেহেদী হাসান বলেছেন, ১৯৭১ সালের ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিব নগরে দেশের ১ম অস্থায়ী সরকারের শপথ অনুষ্ঠানে গার্ড অব অনার প্রদান করে বাংলাদেশ আনসার বাহিনী। আনসার প্লাটুন কমান্ডার (পিসি) ইয়াদ আলীর নেতৃত্বে এই গার্ড অব অনার দেয়া হয়। সোমবার (২১ জুন) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে আনসার ও ভিডিপি কর্মকর্তা আতাউর রহমানের সভাপতিত্বে ও টি আই সঞ্জিত দাশের সঞ্চালনায় উপজেলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলনে শহীদ হওয়া আব্দুজ্জব্বার ছিলেন একজন আনসার প্লাটুন কমান্ডার (পিসি)। ১৯৭১ সালের ২৫শে মার্চ কালো রাতে পাক হানাদাররা বাংলাদেশের নিরস্ত্র ঘুমন্ত মানুষের উপর হামলা চালানোর পর দেশের ৪০ হাজার আনসার ও ভিডিপি সদস্য তৎকালীন পাকিস্তান সরকারের সাথে বিদ্রোহ করে এবং ৪০ হাজার থ্রি নট থ্রি রাইফেল সহকারে যুদ্ধে ঝাপিয়ে পরে। তখনকার সরকার ক্ষুব্দ হয়ে আমাদের বাহিনীকে বিলুপ্ত ঘোষণা করে। পরবর্তীতে দেশ স্বাধীন হওয়ার পর বাংলাদেশের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী পুনরায় গড়ে তুলেন। পরবর্তী সময় থেকে এখন পর্যন্ত এই বাহিনীর ৬০ লাখ সদস্য বাংলাদেশের উন্নয়ন, শান্তি শৃঙ্খলার কাজে নিয়োজিত রয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আতাউর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা আনসার ও ভিডিপির সার্কেল অ্যাডজুট্যান্ট শুভাশীষ চক্রবর্তী, বানিয়াচং থানার ওসি (তদন্ত) প্রজীত কুমার দাশ, বিআরডিভি চেয়ারম্যান মোঃ ইমরান মিয়া, হবিগঞ্জ সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা হেলাল উদ্দিন ও বানিয়াচং মডেল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি জীবন আহমেদ লিটন।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন আনসার ও ভিডিপির ইউনিয়ন দলনেত্রী রোহেনা আক্তার চৌধুরী, সিজিল খান প্রমুখ। পরে বিভিন্ন জনহিতকর কাজ করায় ৩ জন পুরুষ আনসার ও ভিডিপি সদস্যকে বাইসাইকেল ও ২ জন মহিলা সদস্যকে পুরস্কার সরূপ সেলাই মেশিন প্রদান করেন অতিথিবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2020

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X