1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Fazlul Karim : Fazlul Karim
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
আজ ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ সময় রাত ৪:৫৫

পাবনায় এক হাজার ছিয়াশি জন গৃহহীন পেলো স্বপ্ন নীড়ের চাবি

বাকী বিল্লাহ, (পাবনা) জেলা প্রতিনিধি:
  • আপডেটের সময় : রবিবার, জানুয়ারি ২৪, ২০২১,
  • 177 দেখুন

মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে পাবনায় ১ হাজার ৮৬ জন অসহায় ভূমিহীন ও গৃহহীন মানুষের মাঝে দুই শতক জমিসহ স্বপ্ন নীড়ের চাবি হস্তান্তর করা হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি ২০২১) সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে হস্তান্তর করেন। পাবনার সকল উপজেলা পরিষদের ভবন থেকে একযোগে এ অনুষ্ঠানের মধ্য দিয়ে জেলার গৃহহীনদের মাঝে ঘরের চাবি ও জমির দলিলের ফাইল তুলে দেয়া হয়।

পাবনা সদর উপজেলা পরিষদ আব্দুর রব বগা মিয়া মিলনায়নে সদর উপজেলার গৃহহীনদের হাতে প্রধানমন্ত্রীর উপহারের এসব ঘরের চাবি তুলে দেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার মুহিবুল ইসলাম খান, সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কাজী আতিউর রহমান, ডায়াবেটিক সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা বেবী ইসলামসহ স্থানীয় জনপ্রতিনিধিরা। পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার ঘর বিতরণের ১ম পর্যায়ে জেলার ৯টি উপজেলার ১ হাজার ৮৬ টি পরিবার গৃহহীন আশ্রয়ন প্রকল্পের আওতায় দুই শতক জমিসহ একটি করে সেমি পাকাঘর পাচ্ছে।

এর মধ্যে পাবনা সদর ৪৪৯, সাথিঁয়া ৩৭২, আটঘরিয়া ৮৫, ফরিদপুর ৫০, ঈশ্বরদী ৫০, চাটমোহর ৩০, সুজানগর ২০, বেড়া ২০ এবং ভাঙ্গুড়া উপজেলায় ১০ টি পরিবারকে ঘর বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসক আরো জানান, বাড়িগুলো ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং রঙিন টিনের ছাউনি দিয়ে তৈরি দুইটি কক্ষের। এতে আরও থাকছে একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা।

স্থানীয় ইউপি চেয়ারম্যানদের পাঠানো তালিকা উপজেলা ভূমি অফিস থেকে যাচাই-বাছাই করে তালিকা চুড়ান্ত করা হয়েছে। পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেন, সারা দেশে ৭০ হাজার গৃহহীন মানুষকে ঘর বিতরনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী আবারো প্রমাণ করলেন, তিনি যা বলেন তা করে দেখান। মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর এই উদ্যোগের বাস্তবায়ন সরকারের অভাবনীয় সাফল্য এবং একসাথে এত বেশী সংখ্যক মানুষকে স্থায়ী আবাসনের ঠিকানা গড়ে দেয়া সম্ভবত বিশ্বেও প্রথম।

এমন উদ্যোগ দেশের তৃণমূলের অসহায় মানুষকে আত্মবিশ্বাসী করে তুলেছে এবং স্বাবলম্বী হবার সাহস যোগাচ্ছে। আমি পাবনাবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2020

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X