1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Fazlul Karim : Fazlul Karim
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
আজ ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ সময় রাত ১:৪৭

নরসিংদীতে প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্পের উপহার পেল ২২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

শফিকুল ইসলাম খানঃ
  • আপডেটের সময় : শনিবার, জানুয়ারি ২৩, ২০২১,
  • 264 দেখুন

নরসিংদীতে আজ প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্পের উপহার হস্তান্তর করা হলো ২২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে।

সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “সোনার বাংলা” গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষে নিরলস কাজ করে যাচ্ছে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উন্নয়নের ধারায় এবার ভূমিহীন ও গৃহহীন মানুষের পূনর্বাসন এর প্রত্যয় বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজস্ব তত্ত্ববধানে আশ্রয়ন-২ প্রকল্পটি পরিচালিত হচ্ছে ।

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে সারাদেশের ন্যায় নরসিংদী জেলার সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিৎকল্পে নরসিংদী জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর সার্বিক দিক নির্দেশনায় এই জেলায় গৃহ নির্মাণের কাজ দ্রুততার সাথে শুরু হয়। তারই ধারাবাহীকতায় নরসিংদী জেলায় প্রথম পর্যায়ে বরাদ্দপ্রাপ্ত ২২১টি গৃহ নির্মানের কাজ ইতোমধ্যে সমাপ্ত হয়েছে।

তন্মধ্যে নরসিংদী সদর উপজেলায় ০৪টি, পলাশ উপজেলায় ২৫টি, শিবপুর উপজেলায় ৪২টি, মনোহরদী উপজেলায় ৪৫টি, বেলাব উপজেলায় ৭০টি এবং রায়পুরা উপজেলায় ৩৫টি গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মানে কাজ সম্পন্ন হয়েছে।

উক্ত ২২১টি গৃহহীন পরিবারকে গৃহপ্রদানের পাশাপাশি প্রত্যককে ০২ শতাংশ করে খাসজমি বন্দোবস্ত দিয়েছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। এ উদ্দেশ্যে প্রতি পরিবারের স্বামী এবং স্ত্রীর নামে কবুলিয়ত সম্পন্নপূর্বক নামজারীর কার্যক্রমও সমাপ্ত হয়েছে।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন প্রকল্পের কাজ যথাযথভাবে সম্পন্ন হওয়ার লক্ষ্যে গৃহ নির্মান কাজ পরিদর্শন করে কাজের মান নিশ্চিত করেন। আজ ২৩ জানুয়ারী ২০২১ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সমগ্র বাংলাদেশের ন্যায় নরসিংদী জেলায়ও ২২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে গৃহ প্রদানের সনদপত্র, কবুলিয়ত এবং নামজারী খতিয়ান হস্তান্তর করেন।

ভূমিহীন, গৃহহীন, ছিন্নমূল মানুষের সার্বিক উন্নয়নের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক জমি ও গৃহ প্রদানের পাশাপাশি নরসিংদী জেলা প্রশাসনের নিজস্ব উদ্যোগে নির্মিত গৃহে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে, সুপেয় পানির জন্য নলকূপ স্থাপন করা হয়েছে।

এছাড়াও এসকল গৃহহীন পরিবারের জীবনমান সমৃদ্ধি করার জন্যে আশ্রয়ণ প্রকল্পের নিকটতম দূরত্বে বাজার, শিশুপার্ক, বিদ্যালয় ও মসজিদ স্থাপনের পরিকল্পনা রয়েছে। ছিন্নমূল এসব পরিবারের অর্থনৈতিক উন্নয়ন বেগবান করতে এসকল পরিবারের মাঝে সহজ শর্তে ঋণ বিতরণের কার্যক্রম হাতে নিয়েছে জেলা প্রশাসন নরসিংদী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2022

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X