1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Fazlul Karim : Fazlul Karim
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
আজ ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ সময় রাত ২:৩৫

ময়মনসিংহের গৌরীপুরের বিভিন্ন ঘঠনায় মেয়র প্রার্থী শুভ্র হত্যাকাণ্ড বছরের আলোচনায়।

তাপস কর, ময়মনসিংহ প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ডিসেম্বর ৩১, ২০২০,
  • 102 দেখুন

ময়মনসিংহের গৌরীপুরে বিভিন্ন ঘঠনার মধ‍্যে মেয়র প্রার্থী শুভ্র হত‍্যাকান্ড বছরের আলোচনায় এসেছে। শুরু থেকে ডিসেম্বরের শেষপর্যন্ত নানা অঘটনে আলোচিত-সমালোচিত ছিল গৌরীপুর।
উপজেলায় জমিসংক্রান্ত বিরোধে খুন, ভাইয়ের হাতে ভাই খুন, সন্তানের ওষুধ আনতে গিয়ে বাবা খুন, রাজমিস্ত্রিকে বাঁচাতে গিয়ে মালিকের মৃত্যু, জাকের পার্টির নেতাকে গলাটিপে হত্যা, ব্রিজের নিচে নারীর লাশ উদ্ধারসহ একাধিক ঘটনায় তোলপাড় হয়।

তবে গৌরীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকাণ্ডই ছিল দেশজুড়ে আলোচিত।
এদিকে হত্যাকাণ্ডের এসব ঘটনার পরপরই বাড়িঘরে হামলা, ভাংচুর আর লুটপাটে শতাধিক পরিবার ও তাদের সন্তানরা অমানবিক জীবনযাপন করছে।

২০২০ সালের ১৭ অক্টোবর মেয়র প্রার্থী শুভ্রকে পৌর শহরের মধ্যবাজার পান মহালে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছোটভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। মামলায় প্রধান আসামি করা হয় উপজেলা বিএনপির (একাংশের) যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ (৩৮) ছাড়াও অনেককে।

অপরদিকে লাল-খয়েরি রঙের লাগেজে থাকা তরুণীর লাশের পরিচয় এখনও মেলেনি। হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনের জন্য মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ময়মনসিংহে হস্তান্তর করেছে পুলিশ। ৯ নভেম্বর ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের গৌরীপুর উপজেলার গঙ্গাশ্রম ব্রিজের নিচ থেকে লাল-খয়েরি রঙের লাগেজ থেকে তরুণীর লাশ উদ্ধার করে গৌরীপুর থানা পুলিশ।

গত ২৭ ডিসেম্বর উপজেলার সিধলা ইউনিয়নের মনাটি দড়িপাড়া গ্রামে বাবা মো. সাহাব উদ্দিনের বসতঘর থেকে তার কন্যা রাবিয়া খাতুনের (১৪) লাশ উদ্ধার করেছে পুলিশ।
এদিকে সিধলা ইউনিয়নের মানিয়াকান্দা গ্রামে জমিসংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় ভাইকে বাঁচাতে এসে খুন হন তার বোন পারুল বেগম ওরফে সেলিনা বেগম (৫৭)।
২৯ অক্টোবর স্ত্রী-সন্তানদের সামনে দুই হাতে ঝুলিয়ে ও গলাটিপে ইউনিয়ন জাকের পার্টির সাংগঠনিক সম্পাদক আবদুল মোতালেবকে (৬০) হত্যার অভিযোগ পাওয়া গেছে। তিনি উপজেলার সহনাটী ইউনিয়নের ভালুকাপুর গ্রামের মৃত আবদুর রহমানের পুত্র।

সিধলা ইউনিয়নের বেলতলী মধ্যপাড়ায় ২৬ সেপ্টেম্বর বাথরুম ও পানির সেপটিক ট্যাংকির স্যান্টারিংয়ের বাঁশ-কাঠ উঠাতে গিয়ে অজ্ঞান হয়ে পড়েন রাজমিস্ত্রি মোমিনুল ইসলাম (৩২)। তাকে বাঁচাতে গিয়ে বাসার মালিক মনিরুজ্জামান কামাল (৩০) গুরুতর আহত হন। হাসপাতালে নেয়ার পর রাজমিস্ত্রি ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মালিকের মৃত্যু হয়।
সহনাটী ইউনিয়নের পাছার গ্রামে অত্যাচার ও নির্যাতন সইতে না পেরে গৃহবধূ হেপি আক্তার (২৩) আত্মহত্যা প্ররোচনার ঘটনায় গৌরীপুর থানায় ৮ সেপ্টেম্বর মামলা হয়।
অপরদিকে সিধলা ইউনিয়নের সিধলা বারআনি গ্রামে জমিসংক্রান্ত বিরোধের ২১ জুন কৃষক চান মিয়াকে প্রকাশে কুপিয়ে হত্যা করা হয়। ২৩ জুন বোকাইনগর ইউনিয়নের তেলিহাটি থেকে মোছা. সোনিয়া আক্তার (১৩) নামে এক তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

রামগোপালপুর ইউনিয়নে স্ত্রী ও সন্তানের নির্যাতনে ইদ্রিস আলী (৬০) নামে এক বৃদ্ধ আত্মহত্যার অভিযোগে ৩ জুন নিহতের পুত্র আজিজুল হক বাদী হয়ে মামলা করেন।
২৯ মে সিধলা ইউনিয়নের বেলতলীতে খেলার সময় পুকুরে পড়ে রাকিব মিয়া (৭) ও তার মামাতো ভাই রাব্বি মিয়ার (৫) মৃত্যু হয়।

সহনাটী ইউনিয়নের ভাংগুরহাটি গ্রামের জাহের বানু (৫০) নামে এক বৃদ্ধা পেটে ব্যথা সহ্য করতে না পেরে ২৪ মে আত্মহত্যা করেন। তিনি ভাংগুরহাটি গ্রামের মো. চাঁন মিয়ার স্ত্রী।

এদিকে পূর্ববিরোধকে কেন্দ্র করে অচিন্তপুর ইউনিয়নের পালুহাটিতে হামলা-সংঘর্ষের ঘটনায় আবদুল ওয়াহাব (৪২) ২১ মে খুন হন। তিনি পালুহাটি গ্রামের মৃত চানফর আলীর পুত্র।

২০ মে ‘ভ্যান চুরির’ ঘটনায় সালিশকে কেন্দ্র করে অচিন্তপুর ইউনিয়নের আদিল মিয়াকে কুপিয়ে হত্যা করা হয়।
গৌরীপুর-ভৈরব রেলপথে পৌর শহরের ২নং রেলক্রসিং এলাকা থেকে ১৯ মার্চ অজ্ঞাতনামা শিশুর লাশ উদ্ধার করা হয়। পরকীয়ার জেরে এ শিশুটি হত্যাকাণ্ডের শিকার হয়।
১৯ জানুয়ারি পৌরসভার পশ্চিম দাপুনিয়ায় ছেলে জিহানের খেলা নিয়ে বিরোধকে কেন্দ্র করে নিহত হন হিরা মিয়া। তিনি মৃত আবু তালেবের পুত্র। ৩ জানুয়ারি জমিসংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ছোটভাই আবুল কাসেমকে (৫০) কুপিয়ে হত্যা করে। বিভিন্ন ঘঠনার মধ‍্যে আলোচনায় মেয়ের প্রার্থী শুভ্র হত‍্যাকান্ড বছরের আলোচনা রহেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2022

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X