1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Saiydul Islam : Saiydul Islam
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
আজ ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ সময় সকাল ৮:২৭
শিরোনাম
কমলনগরে বন্ধু ব্লাড ডোনেট ক্লাবের ফ্রি রক্তের গ্রুপ পরীক্ষা ক্যাম্পিং মৌলভীবাজারে বঙ্গবন্ধু সিপিএম টি-টুয়েন্টি ক্রিকেট এর ফাইনাল খেলা সম্পন্ন নান্দাইলে আপত্তিকর অবস্থায় গ্রেফতারকৃত সেই পুলিশ সদস্যের বিরুদ্ধে ধর্ষণ মামলা পাবনায় শিম চাষে ভাগ্য ফিরেছে কৃষকদের ইতিবাচক প্রভাব গ্রামীণ অর্থনীতিতে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে গৃহবধূকে হত্যার অভিযোগে শাশুড়ি আটক। নারী মৈত্রী ও এ‍কশন এইড এর উদ্যোগে মিডিয়া ফেলোশিপ – অবহিতকরণ সভা ও কর্মশালা অনুষ্ঠিত । পলাশবাড়ী পৌরসভা নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ হবে- নির্বাচন কমিশনার কবিতা খানম বাদশা আলম আহ্বায়ক ও মিলন সদস্য সচিব বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন এবং শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেষ রক্তবিন্দু দিয়ে নিরালসভাবে কাজ করব- নির্বাচনী উঠান বৈঠকে মনির তালায় গলায় ফাঁস লাগিয়ে গৃহবধরু আত্মহত্যা

প্রিয়নবী (সা.) এর অবমাননা কোনো মুসলমান সহ্য করতে পারে না –আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

মামুনুর রশীদঃ
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০,
  • 35 দেখুন

প্রিয়নবী হযরত মুহাম্মদ (সা.) মুমিনদের আত্মার আত্মীয়। তিনি মুমিনদের নিকট তাদের প্রাণের চেয়ে অধিক প্রিয়। তাঁর অবমাননা কোনো মুসলমান সহ্য করতে পারে না। ফ্রান্স প্রিয়নবী (সা.) এর অবমাননা করে মুসলমানদের অন্তরে আগুন লাগিয়ে দিয়েছে। সরকারি মদদে ফ্রান্সে নবী করীম (সা.) এর যে অবমাননা করা হয়েছে তা নজীরবিহীন। এর বিরুদ্ধে আমাদের আন্দোলন গড়ে তুলতে হবে। ফ্রান্সের পণ্য বর্জন করতে হবে। আমাদের সরকারকেও এ ক্ষেত্রে জোরালো ভূমিকা রাখতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশের প্রধান হিসেবে এর বিপক্ষে সোচ্চার হতে হবে। আমাদের মনে রাখতে হবে বাংলাদেশ অর্থনৈতিকভাবে দুর্বল হলেও ঈমানের দিক থেকে দুর্বল নয়। তিনি বলেন, আমরা মুসলমান, আমাদের অতীত ঐতিহ্যমণ্ডিত। কিন্তু আমরা আমাদের আত্মপরিচয় ভুলে যাচ্ছি। ফলে আমরা দিন দিন দুর্বল হচ্ছি, নির্যাতিত হচ্ছি। আমাদের আত্মপরিচয়ে বলীয়ান হতে হবে। ঘরে ঘরে সীরাত চর্চা, প্রিয়নবী (সা.) এর আদর্শের চর্চা বাড়াতে হবে। পরিবার, সমাজ ও রাষ্ট্রে প্রিয়নবী (সা.) এর আদর্শ প্রতিষ্ঠা করার জন্য আমাদের এগিয়ে আসতে হবে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া র‍্যালি বাস্তবায়ন কমিটি সিলেটের আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

আধ্যাত্মিক রাজধানী পুণ্যভূমি সিলেট নগরীতে হাজার হাজার মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে ফ্রান্সে মহানবী (সা.) এর অবমাননার প্রতিবাদ ও পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে ‘মুবারক র‌্যালি’ অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিতে প্রিয়নবীর শানে রচিত কালজয়ী নানা কবিতার শ্লোক অঙ্কিত রঙবেরঙের ফেস্টুন ও প্লেকার্ড হাতে নিয়ে আশিকে রাসূল ছাত্র-জনতা নগরীর গুরুত্বপূণ সড়ক প্রদক্ষিণ করে। সমবেত কন্ঠে সুরে সুরে ধ্বনিত হয় প্রিয়নবীর প্রশংসাগীতি। সালাম সালাম নবী সালাম সালাম, মাওলা ইয়া সাল্লি ওয়া সাল্লিম, বালাগাল উলা-বি কামালিহি, শামছুদ্দুহা আস্সালাম, এ রকম অগণিত নাত-এর সুমধুর সুর লহরি নগরীর আকাশ বাতাস মুখরিত করে। সাথে সাথে প্রিয়নবী (সা.) এর অবমাননার প্রতিবাদে ক্ষোভ-বিক্ষোভ প্রকাশ করে র‌্যালিতে অংশগ্রহণকারী সর্বস্তরের জনতা। র‌্যালিতে ফ্রান্সকে বয়কট ও ফ্রান্স পণ্য বর্জনের আহ্বান জানানো হয়।

‘মুবারক র‌্যালি’তে অংশগ্রহণের জন্য সকাল থেকেই নগরীর সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ্ ইয়াকুবিয়া কামিল মাদরাসা ময়দানে সিলেট বিভাগের প্রত্যন্ত অঞ্চল থেকে সর্বস্তরের ছাত্র-জনতা জমায়েত হন।

সকাল ১০টা থেকে যুহরের পূর্ব পর্যন্ত প্রিয়নবী (সা.) এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন বিভিন্ন স্তরের নেতা-কর্মী ও অতিথিবৃন্দ।

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ও র‌্যালি বাস্তবায়ন কমিটির সদস্য সচিব সৈয়দ আহমদ আল জামিলের সভাপতিত্বে ও সিলেট পশ্চিম জেলা সভাপতি শেখ আলী হায়দার ও সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক এস এম মনোয়ার হোসেন এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত র‍্যালি পূর্ব আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ। র‌্যালি ও র‌্যালিপূর্ব আলোচনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় সহ সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, অধ্যক্ষ মাওলানা জ উ ম আব্দুল মুনঈম মনজলালী, অর্থ সম্পাদক মাওঃ আবু ছালেহ মোঃ কুতবুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক অধ্যক্ষ মাওলানা আবু জাফর মোঃ নুমান, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজমুল হুদা খান, শিক্ষা ও সংস্কৃতিক সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা, অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব শেখ মকন মিয়া, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি আলমগীর হোসাইন, মাওলানা নজীর আহমদ হেলাল, মাওলানা বেলাল আহমদ, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা রেদ্বওয়ান আহমদ চৌধুরী, কেন্দ্রীয় সহ সভাপতি দুলাল আহমদ, মুহাম্মদ মুহিবুর রহমান, মাছুম আহমদ, আন্জুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সদস্য রফিকুল ইসলাম খান, সিলেট মহানগর সভাপতি আলহাজ্ব শাহজাহান মিয়া, সিলেট জেলা সাধারণ সম্পাদক মাওলানা ছালেহ আহমদ, সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তাজুল, কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফজলুল হক খান সাহেদ, জকিগনজ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় অফিস সম্পাদক আব্দুল মুহিত রাসেল, সহ-অফিস সম্পাদক তৌরিছ আলী, প্রশিক্ষণ সম্পাদক সুলতান আহমদ, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, সহ-শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া শাবিপ্রবি সভাপতি মনজুরুল করিম মহসিন, সিলেট মহানগর সভাপতি জাহেদুর রহমান, মৌলভীবাজার জেলা আহবায়ক আব্দুল জলিল, পূর্ব জেলা সভাপতি কামাল উদ্দিন, সুনামগঞ্জ জেলা সভাপতি আব্দুল কাইয়ূম, হবিগন্জ জেলা সভাপতি নাসির উদ্দিন খান ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় জোন সিলেট শাখার সভাপতি মাসরুর হাসান জাফরী, সিলেট পূর্ব জেলা সাধারণ সম্পাদক হোসাইন মুহাম্মদ বাবু, পশ্চিম জেলা সাধারণ সম্পাদক কবির আহমদ ও সুনামগনজ জেলা সাধারণ সম্পাদক আব্দুল গণি সোহাগ প্রমুখ।

সিলেটবাসীর প্রতি কৃতজ্ঞতা: এদিকে তালামীযে ইসলামিয়া আয়োজিত পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) র‌্যালিকে সফল ও সার্থক করে তোলাসহ সর্বাত্মক সহযোগিতার জন্য সর্বস্তরের সিলেটবাসী, প্রশাসন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া কর্মীদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব সৈয়দ আহমদ আল জামিল। তিনি র‌্যালির কারণে নগরবাসীর যাতায়াতে সাময়িক বিঘ্ন ঘটায় আন্তরিক দুঃখ প্রকাশ করেছেন।

উল্লেখ্য যে, র‌্যালিতে নেতৃত্ব দেন শামছুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)’র সুযোগ্য ছাহেবজাদা বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র মুহতারাম সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী, আনজুমানে আল ইসলাহর মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব, আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহমুদ হাসান চৌধুরী, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ, সাধারণ সম্পাদক হুমায়ূনুর রহমান লেখন ও সাংগঠনিক সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2020

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X