1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Saiydul Islam : Saiydul Islam
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা লাঞ্ছিত ঘটনায় মেয়র বাতেন বরখাস্ত - Shadhin Bangla 16
আজ ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ সময় দুপুর ১২:০৩

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা লাঞ্ছিত ঘটনায় মেয়র বাতেন বরখাস্ত

বাকী বিল্লাহ, (পাবনা) জেলা প্রতিনিধি:
  • আপডেটের সময় : বুধবার, অক্টোবর ১৪, ২০২০,
  • 266 দেখুন
InShot 20201013 225812102 1 বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা লাঞ্ছিত ঘটনায় মেয়র বাতেন বরখাস্ত

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অকাট্য ভাষায় গালিগালাজ শারীরিক ভাবে লাঞ্ছিত করার ঘটনায় বেড়া পৌর মেয়র আব্দুল বাতেনকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (পৌর শাখার) উপসচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। পাবনার জেলা প্রশাসক কবির মাহমুদ চিঠি প্রাপ্তির বিষয়টি স্বীকার করে বলেন, এই চিঠির পর তিনি (বাতেন) মেয়রের পদ হারিয়েছেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী প্যানেল মেয়র অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তা এই দায়িত্ব পালন করবেন। সোমবার (১২ অক্টোবর) সকালে বেড়া উপজেলা আইন শৃংখলা কমিটি ও উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তার সামনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীকে শারীরিক ভাবে লাঞ্ছিত ও অকাট্য ভাষায় গালিগালাজ করেন অব্যহতি প্রাপ্ত বেড়া উপজেলা আওয়ামীলিগ সভাপতি ও বেড়া পৌরসভার বরখাস্তকৃত মেয়র আব্দুল বাতেন।

ঘটনার বিস্তারিত উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেলা প্রশাসকসহ ঊর্দ্ধতন কর্মকর্তাদের নিকট লিখিত অভিযোগ দেন। পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, সোমবার বেড়া উপজেলা আইন শৃংখলা কমিটি ও উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন উপজেলার কাজিরহাট ও নগরবাড়ি ঘাট ইজারা সংক্রান্ত আগে থেকে তৈরি করা একটি লিখিত রেজুলেশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীকে অনুমোদনের জন্যে চাপ সৃষ্টি করেন।

বিষয়টি নীতিমালা বহির্ভূত হওয়ায় ইউএনও তা অনুমোদনে অস্বীকৃতি জানালে মেয়র বাতেন তাকে শারীরিক ভাবে লাঞ্ছিত ও অকাট্য ভাষায় গালিগালাজ করেন।

এসময় উপস্থিত অন্য সদস্যদের হস্তক্ষেপে উপজেলা নির্বাহী কর্মকর্তা রক্ষা পান। এ ব্যাপারে সরকারের ঊর্দ্ধতন মহলে অবহিত করা হলে বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেনকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রনালয়। প্রসঙ্গত, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেনের বিরুদ্ধে দূর্নীতি অনিয়ম ও স্বেচ্ছাচারিতার বিস্তর অভিযোগ রয়েছে। সম্প্রতি বেড়ার ঢালারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কোরবান আলীর সরকারি চাল চুরির ঘটনায় তার পক্ষে তদবির করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জেলা আওয়ামীলিগ তাকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সহ সকল পদ থেকে অব্যাহতি দেয়।বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকুর ছোট ভাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2020

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X