1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Saiydul Islam : Saiydul Islam
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
ঝালকাঠির রাজাপুরে নির্মিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল - Shadhin Bangla 16
আজ ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ সময় দুপুর ২:০০
শিরোনাম
বেড়ার কদ্দুস ইন্জিনিয়ার আর নেই বনপাড়া কালিকাপুর মাদ্রাসার সুপারকে ধর্ষণের অভিযোগে আটক কুড়িগ্রামে শারদীয় দূর্গাপুঁজা উপলক্ষে শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আজ মহাঅষ্টমী বৃষ্টির কারনে ভক্তসমাগম কম রাজাপুরে শ্রদ্ধেয় শাহ আলম স্যারের স্মরণসভা ও দোয়া অনুষ্ঠিত ময়মনসিংহের গৌরীপুরে চেয়ারম্যানের নির্দেশেই কুপিয়ে হত‍্যা করা হয় মৌলভীবাজারে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষার প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন রাজনগরে পূজা মন্ডপের নিরাপত্তায় প্রতিরক্ষা বাহিনী মোতায়েন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে তেলের জন‍্য জ্যান্ত ডলফিনকে কেটে টুকরো করা হয়। বাগেরহাটের শরণখোলায় মুক্তিযোদ্ধা এমএ কাদেরকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন।

ঝালকাঠির রাজাপুরে নির্মিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল

ঝালকাঠি জেলা প্রতিনিধি
  • আপডেটের সময় : মঙ্গলবার, অক্টোবর ৬, ২০২০,
  • 32 দেখুন
received 700053273932888 ঝালকাঠির রাজাপুরে নির্মিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল

কঞ্জন কান্তি চক্রবর্তী, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, মহান স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম রয়েছে এদেশের লাখো কোটি মানুষের হৃদয়ে।

এবার তার অমর স্মৃতির উদ্দেশ্যে বঙ্গবন্ধুর ম্যুরাল তৈরী হচ্ছে ঝালকাঠির রাজাপুর উপজেলায়। এ ম্যুরাল নির্মাণ বাস্তবায়নের দায়িত্বে রয়েছে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এ ম্যুরাল নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। বঙ্গবন্ধুর স্মৃতিকে মানসপটে চির অম্লান করে রাখার জন্য সাড়ে ৬ লাখ টাকা ব্যয়ে বঙ্গবন্ধু ম্যুরালের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয় উপজেলা পরিষদ চত্বরে। উচ্চতা ১৩ ফুট এবং প্রশস্ত ৫ ফিট এ ম্যুরাল নির্মাণ কাজের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান।

উপজেলা প্রশাসনিক ভবনের সামনে চতুুুর্রভূজ আকৃতিতে স্থাপিত এ ম্যুরালটিতে ফুটিয়ে তোলা হবে জনগণের অভিবাদন গ্রহণকারী জননেতা বঙ্গবন্ধুকে। মানুষের চেতনা ও মানসপটে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিভূকে চিরজাগ্রত রাখার প্রত্যয়ে তৈরী ম্যুরালটি উপজেলায় আগত সর্বস্থরের মানুষের নজরে আসবে আর শিশু কিশোরদের মনে জাগ্রত হবে বঙ্গবন্ধু প্রতিচ্ছবি দেখে মুক্তিযুদ্ধের ইতিহাসের তাৎপর্য।

টাইলসে সাজানো বঙ্গবন্ধুর প্রতিকৃতি ছাড়াও ম্যুরালে সিভিল ওয়ার্ক, লাইটিং, ফলক এবং এসএস ফ্রেমে তৈরি নিরাপত্তা বেষ্টনীতে ঘেরা ম্যুরালে শৈলী ও অন্তর্নিহিত ভাব মিলে চেতনা উদ্রেকের পাশাপাশি সৌন্দর্য অবলোকনের একটি স্থান হবে এটি। ম্যুরালের সামনে অদূরে গাছের নীচে তৈরী করা হবে বেঞ্চ যেখানে বসে যে কেউ এটার সৌন্দর্য্য উপভোগ করতে পারবে। ফলক উন্মোচনের পর বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদের রুহের মাগফেরত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ উপজেলা পরিষদের সামনে এ ম্যুরাল নির্মাণ বাস্তবায়ন করবে।

সহজ-সরল ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের পথচলা- জনগণের ওপর তার ছিল অবিচল আস্থা ও ভালোবাসা তিনি আমাদের বঙ্গবন্ধু। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম আমাদের চেতনাকে মহিমান্বিত করে। তার ঔদার্য, সারল্য, নির্ভেজাল বাঙালিত্ব, আত্মমর্যাদাবোধ, মানবিকতাবোধ, অসাধারণ সাহস, নির্মোহ আত্মসমালোচনা, ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে থেকে অপরিসীম দেশপ্রেম, ভিন্ন ভিন্ন মন-মানসিকতাসম্পন্ন ব্যক্তির সঙ্গে সহজ-সরল সম্পর্ক স্থাপনের ক্যারিশমা, প্রবল ধীশক্তি আমাদের জন্য কেবল মুগ্ধকরই নয়, এ ধরনের গুণাবলি যে কোনো পর্যায়ে নেতৃত্বদানের জন্য এক অনন্য দৃষ্টান্ত।

এ বিষয়ে রাজাপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ মনিরুজ্জামান খান জানান ম্যুরালটি তৈরীতে নতুন প্রজন্মকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে আগ্রহী করে তুলবে, ভবিষ্যত প্রজন্ম ইতিহাসের সঠিক মুল্যায়ন করবে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হাওলাদারের সভাপতিত্বে রাজাপুর উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগনের উপিস্থিতিতে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়্যারম্যান জিয়া হায়দার খান লিটন ও সিনিয়র সহ সভাপতি ও উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়্যারম্যান আফরোজা আক্তার লাইজু। এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদার সহ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2020

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X