1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Fazlul Karim : Fazlul Karim
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
আজ ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ সময় সকাল ৬:০৪
শিরোনাম
ঝালকাঠিতে স্ত্রীকে শ্বাস রোধে হত্যা, স্বামী আটক বানিয়াচংয়ে বিশ্ব নদী দিবস উদযাপন ঝালকাঠির কাঠাঁলিয়ায় ছোট ভাইয়ের হামলায় বড় ভাইয়ের মৃত্যু বানিয়াচংয়ে বজ্রপাতে নিহত ২ তালার গংগারামপুরে হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে অর্পিত সম্পত্তিতে পাকা ঘর নির্মাণের অভিযোগ ঝালকাঠি-বরিশালসহ ৫ রুটে অনর্দিষ্টি কালরে জন্য বাস ধর্মঘট, আহত-১০ এস এসসি প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গ্রফতার ৩ কুড়িগ্রাম থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ে লং মার্চে মতিয়ার স্কুল ছাত্রীর মরদেহ উদ্ধার,গৃহ শিক্ষকের দায় স্বীকার সিডিডি’র উদ্যোগে যাত্রাপুরে প্রতিবন্ধিতা অন্তর্ভুক্তিমূলক দুর্যোগ ঝুঁকি হ্রাস বিষয়ক সিমুলেশন অনুষ্ঠিত

জনি হত্যা মামলায় ঐতিহাসিক যে রায় দিলেন ঢাকার আদালত।

নিউজ ডেস্ক
  • আপডেটের সময় : বুধবার, সেপ্টেম্বর ৯, ২০২০,
  • 328 দেখুন

পল্লবী থানায় পুলিশ হেফাজতে মিরপুরের যুবক জনি হত্যা মামলায় এসআই জাহিদসহ ৩ পুলিশের যাবজ্জীবন ও দুই সোর্সের ৭ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (০৯ সেপ্টেম্বর) দুপুরে মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন।

গত ২৪ আগস্ট রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত মামলাটি রায়ের জন্য দিন ধার্য করেন। এ মামলায় ২৪ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন।

২০১৩ সালে পুলিশ হেফাজতে নির্যাতন ও মৃত্যু নিবারণ আইন প্রণয়নের ৭ বছরের মাথায় এই আইনে প্রথম কোন মামলার রায় হয়েছে। জনির পরিবার ও রাষ্ট্রপক্ষ রায়ে ৫ আসামির সর্বোচ্চ সাজার প্রত্যাশা করেছিলেন।

২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি রাজধানীর মিরপুর-১১ নম্বর সেক্টরে বন্ধুর গায়ে হলুদ অনুষ্ঠানে পুলিশ সোর্সের অশালীন আচরণের প্রতিবাদ করায় যুবক জনিকে থানায় নিয়ে নির্যাতন করে পল্লবী থানা পুলিশ। নির্যাতনের এক পর্যায়ে জনির মৃত্যু হয়।

এ ঘটনায় জনির ছোট ভাই রকি তৎকালীন পল্লবী থানার এসআই জাহিদ, এএসআই রাশেদুল, এএসআই কামরুজ্জামান ও ২ পুলিশ সোর্সের বিরুদ্ধে মামলা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2022

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X