1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Saiydul Islam : Saiydul Islam
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
লক্ষ্মীপুর কমলনগরে নদী শাসনের দাবীতে মানববন্ধন - Shadhin Bangla 16
আজ ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ সময় রাত ৩:৫২
শিরোনাম
ভাটেরা দারুস সুন্নাহ দাখিল মাদরাসায় ঈসালে সাওয়াব মাহফিল ময়মনসিংহের গফরগাঁওয়ে টিভি বিস্ফোরণে প্রবাসীর ব্যাপক ক্ষয়ক্ষতি। ময়মনসিংহের ফুলপুরে নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার বাগেরহাটে শেখ তন্ময় এমপির পক্ষে পৌর মেয়রের শারদীয় শুভেচ্ছা ও উপহার প্রদান গলাচিপায় বেপজার রপ্তানী প্রক্রিয়জাত অঞ্চল করার দাবীতে মানববন্ধন গলাচিপায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবণের শুভ উদ্বোধন – করলেন এমপি লালপুর যাত্রীবাহী বাস খাদে পড়ে মা ও মেয়ে নিহত, আহত ১০ পাবনায় হাজিরা দিতে এসে অপহরণ, নয় লক্ষ টাকা আদায় পাবনার চাটমোহরে ট্রাক দুর্ঘটনায় নিহত-১ ময়মনসিংহ বিভাগের আন্ত:নগর ট্রেনের সব টিকিট বিক্রি হচ্ছে কালোবাজারে

লক্ষ্মীপুর কমলনগরে নদী শাসনের দাবীতে মানববন্ধন

মুহাম্মদ শোরাফ উদ্দিন, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি
  • আপডেটের সময় : রবিবার, আগস্ট ৯, ২০২০,
  • 139 দেখুন
received 797651890773385 লক্ষ্মীপুর কমলনগরে নদী শাসনের দাবীতে মানববন্ধন

মেঘনা নদীর ভয়াবহ ভাঙন থেকে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। রোববার উপজেলা পরিষদের সামনে রামগতি-লক্ষ্মীপুর আঞ্চলিক সড়কে ‘কমলনগর উপজেলা নদী শাসন সংগ্রাম পরিষদ’ এ মানববন্ধনের আয়োজন করে।

রবিবার (৯ই আগস্ট) ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অনুষ্ঠিত ঘণ্টাব্যাপি এ মানববন্ধনে এলাকার জনপ্রতিনিধি, রাজনীতিক-সামাজিক নেতা ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশ নেন।

এতে বক্তব্য রাখেন কমলনগর উপজেলা নদী শাসন সংগ্রাম পরিষদের আহবায়ক সাবেক অধ্যক্ষ আব্দুল মোতালেব, উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারক সাগর, চরফলকন ইউপি চেয়ারম্যান হাজী হারুনুর রশিদ, পাটারিরহাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রাশেদ বিল্লাহ আলমগীর, উপজেলা নদী শাসন সংগ্রাম পরিষদের সদস্য সচিব ও কমলনগর প্রেসক্লাবের সভাপতি এমএ মজিদ, যুগ্ম আহবায়ক ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইউছুফ আলী মিঠু, ইব্রাহিম খলিল, সাহাব উদ্দিন রনি, সাহাব উদ্দিন চৌধূরী, মোস্তাফিজুর রহমান হাওলাদার, মিরাজ হোসেন শান্ত।

এ সময় আরো উপস্থিত ছিলেন রাকিব হোসেন লোটাস,মুহাম্মাদ শোরাফ উদ্দিন স্বপন, আরাফাত আল- মাহমুদ প্রমূখ নেতৃবৃন্দ।

উক্ত মানববন্ধনে একাত্মতা পোষণ করেন বন্ধু ব্লাড ডোনেট ক্লাব, প্রত্যাশা ফাউন্ডেশন,হাজিরহাট একাদশ ক্লাব, পাটারিরহাট একাদশ ক্লাবসহ বিভিন্ন সামাজিক সংগঠন একাত্মতা প্রকাশ করে অংশ নিয়েছেন।

এ সময় বক্তারা বলেন, কমলনগর উপজেলার চরকালকিনি, সাহেবেরহাট, চরফলকন, পাটারিরহাটসহ কয়েকটি এলাকায় মেঘনার ভয়াবহ ভাঙন দীর্ঘ দিনের। ভাঙনের মুখে পড়ে ইতোমধ্যে সরকারি-বেসকারি বিভিন্ন স্থাপনাসহ বিস্তীর্ণ এলাকা নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

ভাঙন অব্যাহত থাকায় মারাত্মক হুমকির মধ্যে পড়েছে মতিরহাট, নতুন কাদিরপন্ডিতেরহাট, নাসিরগঞ্জ, চৌধুরী বাজার, লুধুয়াবাজার, চরফলকন ইউপি কমপ্লেক্সে, চরজগবন্ধু এটি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ গুরুত্বপূর্ণ অনেক স্থাপনা।

ভাঙন প্রতিরোধে এখনই যথাযথ উদ্যোগ না নেওয়া হলে অচিরেই এগুলো নদীতে হারিয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। যে কারণে তারা ভাঙন রোধে মেঘনার মাঝখানের ডেগাচার, ডুবচর ডেজিং এর মাধ্যমে খনন করে নদী গতিপথ পরিবর্তন এবং টেকসই বাঁধ দেওয়ার জন্য কার্যকর পদক্ষেপ নিতে সরকারের প্রতি দাবি জানান।

পরে একই দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2020

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X