1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Saiydul Islam : Saiydul Islam
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
নেত্রকোনা জেলা প্রশাসককে বদলির প্রতিবাদে বিক্ষোভ- মানববন্ধন। - Shadhin Bangla 16
আজ ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ সময় রাত ৪:৪৪
শিরোনাম
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আজ মহাঅষ্টমী বৃষ্টির কারনে ভক্তসমাগম কম রাজাপুরে শ্রদ্ধেয় শাহ আলম স্যারের স্মরণসভা ও দোয়া অনুষ্ঠিত ময়মনসিংহের গৌরীপুরে চেয়ারম্যানের নির্দেশেই কুপিয়ে হত‍্যা করা হয় মৌলভীবাজারে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষার প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন রাজনগরে পূজা মন্ডপের নিরাপত্তায় প্রতিরক্ষা বাহিনী মোতায়েন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে তেলের জন‍্য জ্যান্ত ডলফিনকে কেটে টুকরো করা হয়। বাগেরহাটের শরণখোলায় মুক্তিযোদ্ধা এমএ কাদেরকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন। সন্তানের ঘটানো শ্লীলতাহানি ঢাকতে মাদ্রাসা পরিচালকের বিরুদ্ধে কুরুচিপুর্ণ অভিযোগ বাবার। ‘রাবি শিক্ষার্থীর নৃশংস হত্যার দ্রুত বিচার না হলে কঠোর আন্দোলন’ মানববন্ধনে শিক্ষার্থীরা। গলাচিপায় বিভিন্ন পূজা মন্ডপে প্রশাসনের মাস্ক বিতরণ

নেত্রকোনা জেলা প্রশাসককে বদলির প্রতিবাদে বিক্ষোভ- মানববন্ধন।

তাপস কর, ময়মনসিংহ
  • আপডেটের সময় : শনিবার, আগস্ট ৮, ২০২০,
  • 87 দেখুন
Screenshot 20200807 232625 নেত্রকোনা জেলা প্রশাসককে বদলির প্রতিবাদে বিক্ষোভ- মানববন্ধন।

ময়মনসিংহ বিভাগের নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলামকে বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন হয়েছে বৃহস্পতিবারদিন বেলা সাড়ে ১১টার দিকে নেত্রকোনা শহরের মোক্তারপাড়া এলাকায় পৌরসভার সামনের সড়কে।

বৃহস্পতিবার বিক্ষোভ ও মানববন্ধন এর সচিত্র সংবাদ অনলাইন ও প্রিন্টমিডিয়াতে প্রকাশিত হলেও নিরাশায় জেলাবাসী প্রসাশনের নীরবতায় ও কতিপয় ব‍্যাক্তিদের আনন্দ উৎসবের কারনে জেলাবাসীদের মাঝে নিরাশার জন্ম দিয়েছে।

কুচক্রী মহলের প্রচেষ্টার কারনে কি জন-বিক্ষোভ ও মানববন্ধন পরাজিত নাকি কুচক্রি মহলের প্রচেষ্টাই সঠিক সংশ্লিষ্ট প্রসাশনের কাছে জেলাবাসী জানতে চায় -? ন‍্যায়ের প্রতিষ্টা সঠিক নাকি অন‍্যায়-কারীদের প্রচেষ্টা সঠিক বিষয়টি জেলাবাসির মাঝে নিরাশার জন্ম দিয়েছে,এ সময় বক্তারা দাবি করেন, মিথ্যা অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসককে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের মোক্তারপাড়া এলাকায় পৌরসভার সামনের সড়কে ‘নাগরিক সমাজ’-এর ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

এতে শহরের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের সদস্যসহ নানা শ্রেণি-পেশার লোকজন অংশ নেন।
নেত্রকোনা সাহিত্য সমাজের সাধারণ সম্পাদক সাইফুল্লাহ এমরান অনুষ্ঠান পরিচালনা করেন।

ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য দেন জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সুশাসনের জন্য নাগরিকের (সুজন) জেলা সভাপতি শ্যামলেন্দু পাল, প্রাবন্ধিক ও মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, শিকড় উন্নয়ন কর্মসূচির সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, প্রাবন্ধিক স্বপন কুমার পাল, জেলা উদীচীর সহসভাপতি মাসুদুর রহমান খান, সিপিবির জেলা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নারী নেত্রী কোহিনূর বেগম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মারুফ হাসান খান প্রমুখ।

বক্তারা বলেন, মঈনউল ইসলাম জেলা প্রশাসক হিসেবে নেত্রকোনায় যোগদানের পর অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

তিনি বিচক্ষণতার সঙ্গে চলমান করোনা ও বন্যা পরিস্থিতি মোকাবিলা করছেন। হঠাৎ করে তাঁকে বদলির আদেশে জেলার সার্বিক উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত হতে পারে।
মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী বলেন, ‘সরকারি চাকরিতে বদলি একটি স্বাভাবিক প্রক্রিয়া।

কিন্তু মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অভিযোগের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক মঈনউল ইসলামকে বদলির আদেশের আমরা প্রতিবাদ জানাচ্ছি। তাঁর বিরুদ্ধে যে অভিযোগ দেওয়া হয়েছে তাঁর সুষ্ঠু তদন্ত করা হোক।

আর অভিযোগ যদি মিথ্যা প্রমাণিত হয় তাহলে অভিযোগকারীর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেওয়া হোক।

জেলা প্রশাসন সূত্র জানায়, গত সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এক আদেশে জেলা প্রশাসক মঈনউল ইসলামকে বদলি করা হয়। তাঁকে নেত্রকোনা থেকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে নিয়ে যাওয়া হয়।

কী কারণে মঈনউল ইসলামকে বদলি করা হয়েছে, তা ওই আদেশে উল্লেখ করা হয়নি। তবে বেশ আগে জেলা প্রশাসকের বিরুদ্ধে সম্মানহানির অভিযোগ আনেন তাঁর কার্যালয়ের একজন সাবেক নারী কর্মকর্তা। অভিযোগটি বর্তমানে তদন্তাধীন।

এব‍্যাপারে জানতে চাইলে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান বৃহস্পতিবার দুপুরে এই প্রতিনিধিকে বলেন, ‘অভিযোগের বিষয়টির তদন্ত চলছে।

আশা করা যাচ্ছে দ্রুত সময়ের মধ্যে তদন্তকাজ সম্পন্ন হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নাগরিক সমাজের ব্যানারে বিক্ষোভ ও মানববন্ধনের বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2020

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X