1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Fazlul Karim : Fazlul Karim
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
আজ ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ সময় রাত ৪:০৪

নরসিংদীর সাবেক এমপি বকুলের বিরুদ্ধে ভারতে মামলা তদন্তে নেমেছে গোয়েন্দা সংস্থা এনআইএ

নিউজ ডেস্ক
  • আপডেটের সময় : শুক্রবার, জুলাই ২৪, ২০২০,
  • 269 দেখুন

নরসিংদী-৪ আসনের সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুলসহ তার ছেলে সরদার নাফিসের বিরুদ্ধে ভারতের চেন্নাইয়ে একটি মামলা হয়েছে। এই মামলার তদন্ত কাজ পরিচালনা করছে ভারতের রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা ন্যাশনাল ইনভেসটিগেশন এজেন্সি (এনআইএ)।

মামলার বিবরণীতে বলা হয়েছে, বাংলাদেশের নরসিংদীর একটি আসন থেকে বিএনপির সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুলের ছেলে লন্ডনে পড়াশুনো করতে গিয়ে জিহাদী সংগঠনের এজেন্ট হিসাবে কাজ শুরু করে। সেখানে লাভ জিহাদের নামে ব্রেনওয়াশ করে ভারতের চেন্নাইয়ের এক শিল্পপতির মেয়েকে ধর্মান্তরিত করে বাংলাদেশে নিয়ে আসে।

সূত্র আরো জানিয়েছে, বিতর্কিত ইসলামী ধর্মীয় নেতা জাকির নায়েক এবং পাকিস্তানি বংশোদ্ভূত আমেরিকান ধর্মীয় শিক্ষক ইয়াসির কাজীর সহায়তায় চেন্নাইয়ের সহজ-সরল মেয়ে অর্পিতা বৌদের (নাম পরিবর্তিত) ব্রেইনওয়াশ করে সাবেক এমপি বকুলের ছেলে সরদার নাফিস।

এআইএ’র সূত্র মামলা তদন্ত করতে গিয়ে দাবি করেছে, জাকির নায়েকের র‌্যাডিক্যালাইজিং ফ্যাক্টরি বাংলাদেশের ছেলেটিকে বেছে নিয়েছে যারা বাংলাদেশের বিখ্যাত পলিটিনিশনের ছেলে। জাকির নায়েকের ব্রেনওয়াশ সংস্থার সমস্ত ষড়যন্ত্র আপনার কাছে প্রকাশ করতে চলেছে সংস্থাটি।

সূত্র জানিয়েছে যে বাংলাদেশের প্রখ্যাত নেতা সর্দার শাখাওয়াত হুসেন বকুলের ছেলে নাফিজ লন্ডনে পড়াশুনা করতে চেন্নাই গিয়েছে এমন একটি মেয়ের সাথে সাক্ষাত করেছেন। প্রতিশ্রুতিবদ্ধ ভারতীয় মেয়ে লন্ডনে নাফিজের সাথে বন্ধু হিসাবে দেখা করেছিল, তবে তিনি কী জানেন যে নাফিজ জাকির নায়েক এবং ইয়াসির কাজির ব্রেন ওয়াশ সংস্থার এজেন্ট হিসাবে কাজ করছেন। এই বন্ধুত্ব চেন্নাইয়ের মেয়ে অর্পিতা বৌদের (নাম পরিবর্তিত) হয়ে পড়ে ব্যয়বহুল। এবং তিনি ধর্মীয় ধর্মান্তরকারী গ্যাংয়ের শিকার হন। অর্পিতার বাবা-মা এখন বিরক্ত।

সূত্র আরো জানিয়েছে যে এই পুরো মামলার তদন্ত ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এনআইএর কাছে হস্তান্তর করেছে এবং এনআইএ পুরো বিষয়টি তদন্ত করছে, কীভাবে ষড়যন্ত্র করা হয়েছিল। এছাড়াও, জাকির নায়েকের ভিডিও দেখানো হচ্ছে কীভাবে এই মেয়েটিকে র‌্যাডিক্যালাইজ করা হয়েছে। এনআইএ এটি তদন্ত করছে।

এনআইএ’র বিশস্ত সূত্র জানিয়েছে যে নাফিস নামের এক বাংলাদেশী ছেলে লন্ডনে চেন্নাই-ভিত্তিক ব্যবসায়ী ভিনিত বাইদের মেয়েটির সাথে বন্ধুত্ব করে এবং তারপরে এই হিন্দু মেয়েকে প্ররোচিত করে এবং ইসলামে ধর্মান্তরিত হয়। সূত্রমতে, জাকির নায়েক ও ইয়াসির কাজীর ভিডিও দেখিয়ে বাংলাদেশি ছেলে অর্পিতা বৌদকে ইসলামে ধর্মান্তরিত করা হয়েছে। তথ্য অনুসারে, নাফিস পরে লন্ডনে বসবাসরত তার বোনকে সহ এই মেয়েটিকে অপহরণ করে এবং জোর করে তার পাসপোর্টও রেখেছিল। সূত্র জানিয়েছে যে কট্টরপন্থী হওয়ার পর নাফিজ (বাংলাদেশী যুবক) এখন অর্থ উদ্ধার এবং হুমকি দেওয়ার চেষ্টা করছে।

সূত্রগুলি আরও তথ্য দিয়েছে যে এই ক্ষেত্রে চেন্নাই ক্রাইম শাখা একটি মামলা দায়ের করেছে যাতে ইসলামী ধর্মের গুরু জাকির নায়েক, পাকিস্তানি বংশোদ্ভূত ধর্মীয় নেতা ইয়াসির কাজী, নওমান আলী খান, (পাক-আমেরিকান নাগরিক, ইসলামিক গুরু), নাফিস, জাকির নায়েক গ্যাংয়ের মাস্টারমাইন্ড এবং বাংলাদেশী যুবকের বাবা নাফিস, যিনি একজন বিখ্যাত বাংলাদেশি পলিটেশিয়ান, তার বিরুদ্ধে অভিযুক্ত করা হয়েছে। এনআইএ এখন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের নির্দেশ অনুসরণ করে এই ব্যক্তিদের অনেক তদন্ত শুরু করেছে।

বিতর্কিত ইসলামী ধর্মীয় নেতা জাকির নায়ক যেভাবে ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে তা তদন্ত করা দরকার; বিশেষজ্ঞরা মনে করেন যে জাকির নায়েক সময়ে সময়ে ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্র করে চলেছেন। যার এজেন্সিগুলি পুরোপুরি নজর রাখে, এবার জাকির নায়ক ভোলে ভাল নতুন যুবককে শিকারে ব্যস্ত, তবে সূত্রগুলি বলছে যে জাকির নায়েকও এতে সফল হতে পারবেন না এবং শিগগিরই ভারতীয় সংস্থা এই পুরো গ্যাংটিকে ফাঁস করবে।

এই মামলার বিষয়ে পাকিস্তানপন্থী বিএনপির সাবেক সংসদ সদস্য সরদার সাখাওয়াত হোসেন বকুলকে এ মামলার বিষয়ে জানতে ভোরের পাতার পক্ষ থেকে ফোন করা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে ভারতে মামলা হয়েছে, সেটা তো আমি জানিই না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2020

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X