1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Fazlul Karim : Fazlul Karim
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
আজ ১০ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ সময় রাত ৮:৫৫

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত দেড় কোটি মানুষ,মৃত্যু ৬ লক্ষ ১৯ হাজার

অনলাইন ডেস্ক
  • আপডেটের সময় : বুধবার, জুলাই ২২, ২০২০,
  • 177 দেখুন

বিশ্বজুড়ে  করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে। বুধবার (২২ জুলাই) সকাল ১০টা পর্যন্ত আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারস এ তথ্য জানিয়েছে। প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে জানানো হয়, করোনা ভাইরাস বৈশ্বিক মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

বিশ্বজুড়ে করোনা চালাচ্ছে তাণ্ডব। কোথাও একটু কমছে তো কোথাও বাড়ছে। ইউরোপে করোনা ভাইরাসের প্রকোপ নেই এখন, স্বাভাবিক হয়ে এসেছে জীবন। এখন আমরিকার মেক্সিকো, ব্রাজিল, চিলি  করোনার হটস্পট, এছাড়াও দক্ষিন এশিয়ায় করোনা সংক্রমণের হার  উল্লেখযোগ্য।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ লক্ষ ১৯ হাজারের বেশী। ভাইরাসটিতে আক্রান্ত আরো ১ কোটি ৫০ লাখ ৯৬ হাজার। গতকাল বিশ্বজুড়ে মারা গেছে আরো ৫ হাজার ৬৭৮ জন, এর আগের দিন যা ছিল ৪,০৪৬ জন।

উত্তর আমরিকায় ব্রাজিল, যুক্তরাষ্ট্র এবং মেক্সিকোতে অব্যাহত রয়েছে করোনার তাণ্ডব। পৃথিবীতে এখন প্রায় সবগুলো দেশেই করোনার আক্রমন হয়েছ। কম ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সুইজারল্যান্ড, ভিয়েতনাম, ভুটান, গ্রীনল্যান্ড,নেপাল, ফিজি,নিউজিল্যান্ড রয়েছে।

এদিকে সবচেয়ে বেশী ক্ষতি হয়েছে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে, সেখানে ভাইরাসটি প্রাণ কেড়েছে  সর্বোচ্চ ১ লাখ ৪৪ হাজার ৯৫৩ জন মানুষের । দেশটিতে গত ২৪ ঘন্টায় দেশটিতে মারা গেছে ১,১১৯ জন।

এদিকে ব্রাজিলে করোনা ভাইরাসে ব্যাপক প্রাণহানি অব্যাহত রয়েছে। করোনায় মৃত্যুতে দেশটি রয়েছে দ্বিতীয় স্থানে।  গত ২৪ ঘন্টায় দেশটিতে ১,৩৪৬ জন প্রাণ হারিয়েছে। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৮১ হাজার ৫৯৭ জনের।

ব্রাজিলে কোভিড-১৯ আক্রান্ত রোগী রয়েছে ২১ লাখ ৬৬ হাজারের বেশী। দেশটিতে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪৪ হাজার ৮৮৭ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

করোনা ভাইরাসে  সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্রে ৪০ লক্ষ ২৮ হাজার। গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন আক্রান্ত হয়েছে ৬৭ হাজার ১৪০ জন।

এদিকে ভারত করোনায় আক্রান্তের দিকে শীর্ষ তিনে অবস্থান করছে। ভারতে গতকাল কোভিড-১৯ ভাইরাসে মৃত্যু হয়েছে ৬৭১ জনের। যা ব্রাজিল ও যুক্তরাষ্ট্রের পর সর্বোচ্চ । এছাড়া নতুন শনাক্ত হয়েছে ৩৯ হাজার ১৬৮ জন।

এ নিয়ে ভারতে মোট করোনা আক্রান্ত হলো ১১ লাখ ৯৪ হাজার ৮৫ জন এবং করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৭৭০ জনে।

এখন পর্যন্ত  বাংলাদেশে ২ লক্ষ ১০ হাজার ৫১০ জন আক্রান্ত এবং ২,৭০৯ জন মারা গেছে প্রাণঘাতি ভাইরাসের ছোবলে। যারমধ্যে গতকাল ৩,০৫৭ জন আক্রান্ত এবং ৪১ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2020

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X