1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Saiydul Islam : Saiydul Islam
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে আইজিপি'র শোক - Shadhin Bangla 16
আজ ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ সময় দুপুর ১:০৯
শিরোনাম
বড়াইগ্রামে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত। শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকা কালীন সনাতন ধর্মলম্বীদের উপর কেউ অরাজকতা সৃষ্টি করতে পারেনি –এ্যাড উম্মে কুলসুম স্মৃতি এমপি গাইবান্ধায় স্বতন্ত্র মাদ্রাসা জাতীয়কররণের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ঝালকাঠির রাজাপুরে ই-ফাইলিং বিষয়ক প্রশিক্ষন কর্মশালা শুরু বানারীপা’ড়া পৌরসভা নির্বাচনে সংরক্ষিত না’রী কাউন্সিলর পদে পূর্ণিমা ঘোষের প্রার্থীতা’ ঘোষণা। ক্ষুদ্র ব্যবসায়ীদের নগদ অর্থ প্রদান করল রাবি প্রশাসন। “অদৃশ্য ক্ষমতাবলে সরকারি নিয়ম উপেক্ষা ” ঢাকায় জাপান মেডিকেল সেন্টারে করোনা রোগীদের সাথে প্রতারণা! নেত্রকোনায় পানিতে ডুবে ২ ভাইয়ের মৃত্যু। গলাচিপায় লাঠিয়ালদের হামলায় আহত ২৫ ঝালকাঠির রাজাপুরে দুই সন্তানের জননীকে ধর্ষণ চেষ্টা!

সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে আইজিপি’র শোক

Reporter Name
  • আপডেটের সময় : শনিবার, জুন ২০, ২০২০,
  • 126 দেখুন
benazir 20200620065138 সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে আইজিপি'র শোক

বরেণ্য সাংবাদিক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর মৃত্যুতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোকবাণীতে আইজিপি বলেন, আমাদের সাংবাদিকতা ও সাংস্কৃতিক জগতে কামাল লোহানী ছিলেন এক উজ্জ্বল নক্ষত্র ও অন্যতম পুরোধা ব্যক্তিত্ব।

দেশের শিল্পাঙ্গন ও সাংস্কৃতিক জগতে অনন্য সাধারণ অবদানের জন্য তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন। ঊনসত্তরের গণঅভ্যুত্থানে পূর্ব বাংলার শিল্পীদের নিয়ে কামাল লোহানী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশকে শত্রুমুক্ত করেছেন। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির উপদেষ্টা হিসেবে কামাল লোহানীর সাহসী ভূমিকা বাঙালি জাতি আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

জনগণের মৌলিক অধিকার আদায়ের আন্দোলনে আজীবন সোচ্চার ছিলেন তিনি। কামাল লোহানীর মৃত্যুতে আমাদের সাংবাদিকতা, শিল্প ও সাংস্কৃতিক জগতে এক গভীর শূন্যতার সৃষ্টি হল। জাতি হারালো একজন আদর্শবান, মেধাবী ও গুণী মানুষ।

আইজিপি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

BANGLADESH POLICE MEDIA, PHQ

উল্লেখ্য, দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিভীষিকার মধ্যে কলকাতার শিশু বিদ্যাপীঠে কামাল লোহানীর শিক্ষাজীবন শুরু হয়। দেশভাগের পর ১৯৪৮ সালে চলে আসেন পাবনায়। পাবনা জিলা স্কুল থেকে ভাষা আন্দোলনের বছরে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন।

এ সময়ই যুক্ত হন রাজনীতিতে। যোগ দেন পূর্ব পাকিস্তান কমিউনিস্ট পার্টিতে। পাবনায় রাষ্ট্রভাষা বাংলার দাবিতে গড়ে উঠা আন্দোলন যোগ দেন। এরই মধ্যে পাবনা অ্যাডওয়ার্ড কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করার পরই প্রাতিষ্ঠানিক শিক্ষার ইতি টানেন। যুক্ত হন রাজনীতি, সাংবাদিকতা ও সংস্কৃতিচর্চায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2020

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X