1. mahbubur2527@gmail.com : Mahbubur Rahman Sohel : Mahbubur Rahman Sohel
  2. saidur.yc@gmail.com : SAIDUR RAHMAN : SAIDUR RAHMAN
  3. jannatulakhi1123@gmail.com : Jannatul akhi Akhi : Jannatul akhi Akhi
  4. msibd24@gmail.com : Saiydul Islam : Saiydul Islam
  5. Mofazzalhossain8@gmail.com : Mofazzal Hossain : Mofazzal Hossain
  6. saidur.yc@hotmail.com : Saidur Rahman : SAIDUR RAHMAN
  7. jim42087070@gmail.com : Lokman Hossain : Lokman Hossain
  8. galib.ip2@gmail.com : Al Galib : Al Galib
  9. sikhanphd3@gmail.com : Shafiqul Islam : Shafiqul Islam
আজ ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ সময় সন্ধ্যা ৬:৩০
শিরোনাম
ডাকাতি ছেড়ে সুস্থ জীবনে ফিরতে চাই, আবুল হোসেন বাগেরহাটের সিংগাতী সরকারী জায়গার গাছ বিক্রি করলেন প্রভাবশালী মহল: এলাকাবাসীর প্রতিবাদ নান্দাইলে পাওনা টাকার জন‍্য করা হয় গাঁজার- নাটক মাল্টিস্টেকহোল্ডার কো-অর্ডিনেশন কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত না ফেরার দেশে তালা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতা মুকুন্দ রায় অপহরণের ৩ দিন পর তারাকান্দায় জঙ্গলে পাওয়াগেল প্রতিবন্ধী শিশুর-লাশ বানারীপাড়ায় মাদক মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার মরহুম আইয়ুব আলী স্যারের সরণে আলোচনা সভা বেলাবতে বৈদ্যূতিক শর্ট-সার্কিটে ৭ দোকান পুড়ে ছাই, প্রায় কোটি টাকার ক্ষতি নান্দাইলে আশ্রায়ন-প্ল্যান অনুযায়ী হয়নি ইউএনওকে সতর্ক-চিঠি দিলেন পিআইও

হাবিপ্রবি দুই মেধাবী ছাত্র’কে হত্যা মামলায় জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও ছাত্রলীগ সাধারন সম্পাদক গ্রেফতার

Reporter Name
  • আপডেটের সময় : শুক্রবার, জুন ১২, ২০২০,
  • 130 দেখুন

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধিঃ

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) হত্যাকান্ডের শিকার দুই মেধাবী ছাত্রলীগ নেতার হত্যার মামলাসহ আরও একাধিক মামলায় জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবু ইবনে রজব ও দিনাজপুর সরকারী কলেজ ছাত্রলীগ শাখার সাধারন সম্পাদক সাব্বির আহমেদ সুজনকে গ্রেফতার করেছে পুলিশ ।

দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবু ইবনে রজবকে ১১ জুন আজ বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে তার বাহাদুড় বাজারের আবাসিক হোটেল আফিয়া থেকে গ্রেফতার করে এবং দিনাজপুর সরকারী কলেজ ছাত্রলীগ শাখার সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ সুজনকে তার নিজ বাড়ী সুইহারী ড্রাইভার পাড়া থেকে গ্রেফতার করে হাবিপ্রবি’র দুই ছাত্রলীগ নেতার হত্যার মামলার তদন্ত কারি সিআইডি।

দিনাজপুর কোতয়ালী থানার ওসি তদন্ত বজলুর রশিদ বলেন, হাবিপ্রবি’র দুই ছাত্রলীগ নেতার হত্যার মামলার তদন্ত করছে সিআইডি। সিআইডির কেন্দ্রীয় অফিস থেকে নির্দেশনা মোতাবেক স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবু ইবনে রজব ও দিনাজপুর সরকারী কলেজ ছাত্রলীগ শাখার সাধারন সম্পাদক সাব্বির আহমেদ সুজনকে গ্রেফতার করে জেলা কারাগারে প্রেরন করা হয়েছে। এই হত্যা মামলায় আরোও এজাহার ভুক্ত আসামীদের আটকের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানিয়েছেন ।

তিনি আরোও জানান, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবু ইবনে রজব দুটি হত্যা মামলা ৬ টি মামলায় আটক করা হয়েছে আর দিনাজপুর সরকারী কলেজের ছাত্রলীগ শাখার সাধারন সম্পাক সাব্বির আহমেদ সুজন কে একটি হত্যা মামলা ৫ টি মামলা গ্রেফতার করা হয়েছে।

আটক স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আটকের সংবাদ শহরে জড়িয়ে পড়লে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক জাকারিয়া জাকির, জেলা ছাত্রলীগ সভাপতি তানভির ইসলাম রাহুল, সদর উপজেলা স্বেচ্ছাসেবক সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব সহ স্বেচ্ছাসেবক লীগের দুই শতাধিক নেতাকমী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবু ইবনে রজব মুক্তি দাবিতে কোতয়ালী থানা প্রাঙ্গনে বিক্ষোভ মিছিল করে।

নিহত ছাত্রলীগ নেতা জাকারিয়ার বাবা গোলাম মোস্তাফা বলেন, অনেক দিন পর হলেও আমার ছেলে হত্যা মামলার অন্যতম আসামীকে গ্রেফতার করায় স্বস্তি পাচ্ছি। তবে এই মামলার সকল আসামীদেরকে গ্রেফতার করে আইনের মাধ্যমে সবো”র্চ শাস্তি দাবি করছি। আমার একমাত্র ছেলে জাকারিয়াকে যে ভাবে কুপিয়ে হত্যা করেছে প্রধান মন্ত্রীর মাধ্যমে ন্যায় বিচারের পাব এটা আমার বিশ্বাস।

এর আগে চলতি বছরের জানুয়ারী মাসে দুই নিহত ছাত্রলীগ নেতার জাকারিয়া ও মাহমুদুল হাসান মিল্টনের বাবা-মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন। ছেলে হারা দুই পরিবারের বাবা- মাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনৈতিকভাবে সহায়তাসহ সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়েছেন। পরে প্রধানমন্ত্রী তাদের হাতে ১০ লাখ করে ২০ লাখ টাকার আর্থিক সহায়তার চেক তুলে দেন। খুনের ঘটনায় পরিবারের করা পৃথক দুটি মামলায় ৪১ জনকে আসামি করা হয়।

নিহত বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র জাকারিয়া ও কৃষি বিভাগের ছাত্র মাহমুদুল হাসান মিল্টনের বাবা মা প্রধানমন্ত্রীর বিচারের আশ্বাসের প্রতিফলন হিসাবে আজকে দুই নেতাকে গ্রেফতার করল পুলিশ

উল্লেখ্য যে, গত ২০১৫ সালের ১৬ এপ্রিল রাতে ভেটেরিনারি অনুষদের নবীনবরণ অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশের সঙ্গে ছাত্রলীগের অন্য অংশের সংঘর্ষে বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র জাকারিয়া ও কৃষি বিভাগের ছাত্র মাহমুদুল হাসান মিল্টন নিহত হন। ঘটনার পাঁচ বছর পরও খুনিদের বিচারের আওতায় আনতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে পাঁচ বছর পরে হলেও প্রধানমন্ত্রীর আশ্বাসে দুই ছাত্রলীগ নেতা হত্যার সুষ্ঠু বিচারের আশায় বুক বেঁধেছেন পরিবারের স্বজনরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

https://shadhinbangla16.com © All rights reserved © 2020

theme develop by shadhinbangla16.com
themesbazarshadinb16
bn Bengali
X